সরাসরি প্রধান সামগ্রীতে চলে যান

CONTAC

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

দশ মহা বিদ্যা মন্দির, চাচড়া, যশোর।

ভাঁট ফুল-১



  ভাঁট ফুল-২



  ভাঁট ফুল-৩

 পানের দোকান-১

 পানের দোকান-২



 পানের দোকান-৩


 পানের দোকান-৪

 (ধ্বংসাবশেষ) দশ মহা বিদ্যা মন্দির,

যশোরে শেখ হাসিনা সফটওয়্যার টেকনোলজি পার্কএ চাকরি মেলা --বাস্তবতা

যশোরে শেখ হাসিনা সফটওয়্যার টেকনোলজি পার্কে গতকাল অর্থাৎ ৫ অক্টোবর ছিল দিনব্যাপী চাকরি মেলা। মেলায় ৩১টি প্রতিষ্ঠান জনবল বাছাই করবে বলে আগে থেকেই শক্ত প্রচারণা চালানো হয়। স্পট ভাইভা হবে বলেও বিভিন্ন প্রচার মাধ্যম থেকে জেনেছিলাম। এ ছাড়া সেমিনার বা চাকরিপ্রার্থীদের সাক্ষাৎকারের প্রস্তুতিবিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হবে এমনটিও শুনেছিলাম। আমরা দুইটি সেমিনারেই অংশ নেওয়ার সুযোগ পেয়েছিলাম। সেমিনার কক্ষের ধারণ ক্ষমতা ছিল সর্বোচ্চ ৫০০ জনের মত (কমই হবে বোধ করি)। প্রায় ২০ হাজার চাকরি প্রার্থীর জীবনবৃত্তান্ত (সিভি) জমা পড়েছে। তার মানে, ২০ হাজারের অধিক মানুষ পার্ক প্রঙ্গণে উপস্থিত থাকবে সেটা ধরে নেওয়া চলে। অর্থাৎ, ১৯হাজার ৫শ জনই সেমিনারের সুবিধাটা পায়নি। তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক সাহেব সকাল সাড়ে নয়টায় চাকরি মেলাটির উদ্বোধন করেন। পরে সেমিনার দুটিতে মাইক কাজী, মুস্তফা জব্বার স্যার এবং সোলাইমান শোকন এর মত বিশিষ্ট ব্যক্তিবর্গ তাঁদের গুরুত্বপূর্ণ বক্তৃতা সেমিনারে অংশ নেওয়া চাকরি প্রার্থীদের অনুপ্রাণিত করেছে। বাদবাকি মানুষগুলো এসুযোগ থেকে বঞ্চিত হয়েছে, হতাশ হয়ে ফিরে গেছে-- যেটা খুবই দুঃখ জনক।…

ভবদহের সুমন || অনুগল্প

প্রতিবছরের মত এবারও ভবদহ এলাকার বসতবাড়ি জলের নিচে; গাছপালা, চাষেরজমি সবখানেই জল আর জল। এলাকাজুড়ে শুধু হাহাকার, কষ্টের সুর। শুধু মানুষ নয়, পশুপাখিরাও আছে কঠিন বিপদে। খাদ্য এবং বাসস্থানের অভাবে জীবন যায় যায় অবস্থা সকলের। কয়েকদিন হল সুমনদের বাড়ির মেঝেও জলের নিচে। দুইটি ফুটফুটে কন্যা সন্তানকে নিয়ে মহাঝামেলায় আছে সে, সকাল থেকেই সুমন রাস্তার পাশে একটা কুড়েঘর তৈরির চেষ্টা করছে, বাচ্চাকাচ্চা নিয়ে রাতগুলো নিরাপদে কাটানোর জন্যই এ আয়োজন। শুধুমাত্র এই রাস্তাটাই ডুবতে বাকি। আশঙ্কা আছে ক্ষতি গতবারের চেয়েও বেশি হবে, টুকটাক বৃষ্টিও হচ্ছে। সবার মনেই চিরচেনা দুঃখ, নিরাময়ের বাসনা এখানে পাঁচ তারকা বিলাসিতা।
এলাকার বড় নেতা দলবলসহ ডুবা এলাকা সরেজমিন পরিদর্শনে এসেছে। নেতার উপস্থিততে এলাকার কিছু উৎসাহী মানুষও সঙ্গে জুটেছে। সুমনেরও যাওয়ার কথা ছিল, নেতার সাথে তাঁর সম্পর্কটাও বেশ পুরাতন। সকালে বউয়ের সাথে এক ঝটিকা বকাবকি হয়ে গেছে, তাতে আবার পেটে পড়েছে পান্তা ভাত আর বাসি আলুরদম, মন খুব একটা ভালো নেই। সুমন দেখেও না দেখার ভান করে কাজ করতে থাকে এই পরিদর্শন টিমকে।
"কিরে সুমন, কি করিস?" নেতার প্…